বিগত ২৮-০২-২০২০ ইং রোজ শুক্রবার ওশেন মেরিটাইম একাডেমীর ৬ষ্ঠ ব্যাচ রেটিংদের প্যারেড ও সাংস্কৃতিক অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, (ট্যাজ), এনডিসি, পিএসসি, বিএন, মহাপরিচালক, নৌ-পরিবহন অধিদপ্তর।

 

৬ষ্ঠ ব্যাচ রেটিংদের প্যারেড ও সাংস্কৃতিক অনুষ্ঠান পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী শুরু হয়। অনুষ্ঠানে শুরুতে আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠান স্থলে বরণ করে নেওয়া হয়।

 

 

 

 

এরপর বরেণ্য অতিথীরা মঞ্চে তাদের জন্য নির্ধারিত আসন গ্রহণ করেন। 

 

 

 

তারপর জাতীয় সংগীত পরিবেশন ও কোরআন থেকে তেলোয়াত করা হয়। এরপর মহামান্য প্রধান অতিথীর নিকট থেকে প্যারেড কমান্ডার প্যারেড শুরু করার জন্য অনুমতি প্রার্থনা করেন। মাননীয় প্রধান অতিথী  কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, (ট্যাজ), এনডিসি, পিএসসি, বিএন, মহাপরিচালক, নৌ-পরিবহন অধিদপ্তর মহোদয় অনুমতি প্রদানের পর প্যারেড কমান্ডার প্যারেড শুরু করেন। প্যারেডে মাননীয় প্রধান অতিথী রেটিংদের সালাম গ্রহণ করেন এবং প্যারেড পরিদর্শন করেন।

 

 

 

 

প্যারেড সফলভাবে সম্পন্ন হওয়ার পর ওশেন মেরিটাইম একাডেমীর মাননীয় অধ্যক্ষ ক্যাপ্টেন কিউ এন জামান তাঁর শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। তারপর অনুষ্ঠানের প্রধান অতিথী কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, (ট্যাজ), এনডিসি, পিএসসি, বিএন, মহাপরিচালক, নৌ-পরিবহন অধিদপ্তর সহ আমন্ত্রিত অতিথীদের মধ্যে থেকে বিশিষ্টজনেরা বক্তব্য প্রদান করেন। ছাড়া ওশেন মেরিটাইম একাডেমীর সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মারুপ মোঃ জহিরুল ইসলাম তাঁর বক্তব্য প্রদান করেন। 

 

 

বক্তব্য সমাপ্তের পর মেরিন সেক্টরে ঈর্ষণীয় অবদান রাখার জন্য বিশিষ্ট জনকে সম্মাননা পুরষ্কার প্রদান করা হয়।

 

 

 

 

সম্মাননা পুরষ্কার প্রদানের পর ৬ষ্ঠ ব্যাচ রেটিংদের সাথে আমন্ত্রিত অতিথী, ওশেন মেরিটাইম একাডেমীর শিক্ষক ও প্রশিক্ষক মন্ডলী, অভিভাবক সহ সকলের ফটোসেশন অনুষ্ঠিত হয়।

 

ফটোসেশন সম্পন্ন হওয়ার পর ৬ষ্ট ব্যাচ রেটিংদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।